লিংক শর্ট করে আয় করুন খুব সহজে; বিনা পূজিতে

লিংক শর্ট করে আয়:

ইন্টারনেট আমাদের দৈনন্দিন জীবনকে সহজ থেকে সহজতর করে চলেছে। বর্তমান সময়ে ইন্টারনেট থেকে আয়ের ব্যাপারটিও এতটাই সহজ হয়ে গেছে যে যে কোন মানুষই একটু চেষ্টা করলেই বিভিন্ন উপায়ে ইন্টারনেট থেকে আয় করতে পারেন। এর আগেও আমরা অনলাইনে আয়ের বিভিন্ন পদ্ধতি নিয়ে আলোচনা করেছি। আজকে আমরা অনলাইনে আয়ে সম্পূর্ণ নতুন একটি পদ্ধতি নিয়ে কথা বলবো যার নাম হলো ইউআরএল শর্টনিং। এই পদ্ধতিটির সবচেয়ে সুবিধা এই যে, ইউআরএল শর্ট করে আয় করার জন্য আপনার আগের থেকে কোন অভিজ্ঞতা না থাকলেও চলবে।

ইউআরএল শর্ট করে আয় করা ইন্টারনেটে নতুন কিছু নয়। আপনি ইন্টারনেটে অবশ্যই কোথাও না কোথাও শর্ট করা ইউআরএল দেখেছেন। ইউআরএল শর্টনিং সার্ভিস থেকে আপনি খুব সহজেই একটি বড় ইউআরএল কে ছোট ইউআরএল বা লিংকে পরির্বতন করতে পারেন। তাই ইউআরএল শর্টনিং সার্ভিসকে ছোট ভাবার কোন সুযোগই নেই। অনলাইনে কোন লিংক প্রমোট করার প্রয়োজন হলে আপনি অবশ্যই বার বার বড় বড় লিংক দিতে পারবেন না। সেজন্য অবশ্যই আপনাকে কোন একটি ইউআরএল শর্টনিং সার্ভিস গ্রহণ করতেই হবে। তবে এখন থেকে আপনি ইউআরএল শর্টনিং করবেন, কারণ এর মাধ্যমে আপনার ইনকামও হবে।

Adf.ly

ইউআরএল শর্টনিং সার্ভিসে পুরো পৃথিবীতে যেসব কোম্পানী বিশ্বস্ততার সাথে পেমেন্ট দিয়ে আসছে Adf.ly এর অবস্থান তাদের মধ্যে প্রথম। বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশে বর্তমানে Adf.ly এর কার্যক্রম চালু রয়েছে। প্রতি ৮ হাজার ভিউ এর জন্য Adf.ly ৮ ডলারের মত পেমেন্ট দিয়ে থাকে।

এখানে ক্লিক করে Adf.ly সাইন আপ করুন।

Adf.ly Adult (18+)

Adf.ly কোম্পানির আরেকটি নতুন সাইট। যা শুধুমাত্র Adult Content সাইটে বসানো যাবে। যাদের 18+ এই ধরনের Content আছে তারা এই সাইট ব্যবহার করতে পারেন। লিংক ছোট করার সিস্টেম। আয়ের সিস্টেম এবং পেমেন্ট সিস্টেম সকল কিছু একই।

এখানে ক্লিক করে Adult.xyz সাইন আপ করুন।

LinkShrink

ইউআরএল শর্ট করে আয় করার জন্য দ্বিতীয় বিশ্বস্ত ওয়েবসাইটটি হচ্ছে LinkShrink। কিন্তু এই ওয়েবসাইটটি Adf.ly এর মত ফ্ল্যাট পেমেন্ট করে না। বিভিন্ন দেশের জন্য তাদের ভিন্ন ভিন্ন রেট রয়েছে। আমেরিকার জন্য যেখানে তারা প্রতি ১ হাজার ভিউ এর জন্য ৪ ডলার পেমেন্ট দিয়ে থাকে, সেখানে বাংলাদেশের জন্য তাদের রেট মাত্র ০.৮৫ ডলার। কিন্তু চিন্তা করার কোন কারণ নেই। কারণ এই ওয়েবসাইটটিতে রেফারেল প্রোগ্রামের ব্যবস্থা রয়েছে এবং আপনি আপনার রেফারেল এর আয়ের ১৫% পেতে পারেন।

এখানে ক্লিক করে LinkShrink এ সাইন আপ করুন।

Shorte.st

LinkShrink এর মত রেট এর দিক থেকে এই সাইটিও আপনাকে হতাশ করতে পারে। বাংলাদেশ থেকে প্রতি ১ হাজার ভিউতে তারা ০.৫৮ ডলার পেমেন্ট দিয়ে থাকে যা আসলেই অনেক কম। তবে রেফারেল প্রোগ্রামে তাদের কমিশন LinkShrink থেকেও বেশি। Shorte.st এ কাউকে রেফার করলে আপনি তার আয়ের ২০% কমিশন পাবেন।

এখানে ক্লিক করে Shorte.st এ সাইন আপ করুন।

BC.VC

ইউআরএল শর্ট করে আয় করার জন্য BC.VC অনেক ভালো মানের একটি নেটওয়ার্ক। এটি সিপিএম এবং টপ ব্যানার এ্যাড এই দুই ক্যাটাগরিতে বিজ্ঞাপন দিয়ে থাকে। সিপিএম এর ক্ষেত্রে তারা আমেরিকাতে ৫ ডলার এবং আমাদের দেশে ২.২৫ ডলারের মত পেমেন্ট দিয়ে থাকে। যদিও এর টপ ব্যানার জন্য এর আপনাকে কোন পেমেন্ট দেবে না। সাইটটিতে ২০% রেফারেল কমিশনের ব্যবস্থা রয়েছে।

এখানে ক্লিক করে BC.VC এ সাইন আপ করুন।

Binbucks

ইউআরএল শর্টনিং সার্ভিসের অন্যন্য সাইটগুলোর মত Binbucks এরও পেমেন্ট খুব বেশি । আমাদের দেশে প্রতি ১ হাজার ভিউ এর জন্য তারা ১ ডলার পেমেন্ট দিয়ে থাকে। সাথে রয়েছে ২০% রেফারেল কমিশন।

এখানে ক্লিক করে Binbucks সাইন আপ করুন।

OUO.IO

জনপ্রিয়তার দিক থেকে এই ওয়েবসাইটটি একটু পিছনে থাকলেও পেমেন্ট রেট এর দিক থেকে এর অবস্থান অনেক ভালো। আমাদের দেশে প্রতি ১ হাজার ভিউ এর জন্য তারা ১.৫ ডলার পেমেন্ট দিয়ে থাকে।

এখানে ক্লিক করে OUO.IO এ সাইন আপ করুন।

ইউআরএল শর্ট করে আয় করার জন্য যে-সব ওয়েবসাইট নিয়ে কথা বলা হয়েছে, তাতে খুব বেশি বিবরণ না দেওয়ার কারণ হলো যে এদের সবারই কাজ করার এবং পেমেন্ট দেওয়ার পদ্ধতি প্রায় এক। তাছাড়া প্রতিটি ওয়েবসাইটেই কম বেশি রেফারাল প্রোগ্রাম রয়েছে।

সহজ ভাষায় বলতে হলে আপনি যদি একটি ওয়েবসাইট বা ব্লগের মালিক হয়ে থাকেন এবং তাতে যদি ভালো পরিমাণ ভিজিটর থেকে থাকে তাহলে আপনি আপনার ভিজিটরদের অন্য কোন ওয়েবসাইট বা লিংকে পাঠানোর জন্য উপরের যে কোন একটি ইউআরএল শর্টনিং সার্ভিস ব্যবহার করতে পারেন।

আমি অনেক ওয়েবসাইটে দেখেছি তারা একই লিংকে একাধিক ইউআরএল শর্টনিং সার্ভিস ব্যবহার করে থাকে। তবে আমি আপনাদের এটি করতে বারন করবো কারণ একটি লিংকে পৌছানোর জন্য ভিজিটরকে যদি একের পর এর বিজ্ঞাপন বা অন্য কিছু দেখে যেতে হয়, তাহলে তারা দ্বিতীয়বার আপনার ওয়েবসাইটে আর আসবে না। তাই উপরের থেকে আপনার কাছে যেটি উপযুক্ত মনে হয়, সেটি বেছে নিয়ে আপনার ওয়েবসাইটের প্রতিটি লিংক থেকে আয় করা শুরু করুন।

Post Credit: রাশেদুল ইসলাম পাভেল