ফ্রী ল্যান্ডিং পেজ তৈরি করুন; সিপিএ মার্কেটিং এর অফারগুলো শেয়ার করার জন্য।

এই আর্টিকেলে আমি আপনাদের বলবো কিভাবে সিপিএ মার্কেটিং এর অফারের লিংক শেয়ার করতে হয়। আমরা যারা বিগিনার তাদের মধ্যে অনেকেই আছি যারা লিংক শেয়ার করার সমস্যায় আছি। আসলে সিপিএ মার্কেটিং এর অফারের লিংকগুলো সরাসরি কপি করে শেয়ার করা যায় না। তাই একটি মাধ্যমের প্রয়োজন হয় আর সেই মাধ্যমটি হলো ল্যান্ডিং পেজ তৈরি করা।

ল্যান্ডিং পেজ হলো যেখানে আপনার অফারের লিংক অ্যাড করতে হবে। তারপর এই ল্যান্ডিং পেজের লিংক শেয়ারের মাধ্যমে আপনি আপনার সিপিএ মার্কেটিং এর অফারের লিংক শেয়ার করতে পারবেন। এক্ষেত্রে আপনি যত সুন্দর করে ল্যান্ডিং পেজ তৈরি করতে পারবেন, তত বেশি ট্র্যাফিক পাবেন।

অর্থাৎ আপনি যখন আপনার ল্যান্ডিং পেইজের লিংক শেয়ার করবেন তখন এই লিংকে কেউ ঢুকলে তার সামনে যে পেইজটি আসবে সেটা যদি তার কাছে ভালো না লাগে তাহলে সে তো আর আপনার অফারের লিংকে ক্লিক করবে না।

সিপিএ মার্কেটিং এর জন্য ল্যান্ডিং পেজ তৈরি

মূলত ল্যান্ডিং পেইজ একটি পোস্টার। এখন আপনি নিজেই বুঝতে পারছেন একটি পোস্টার যদি আপনার ভালো লাগে তাহলেই আপনি সেটা পড়তে আগ্রহী হবেন বা পোস্টারের প্রোডাক্ট কিনবেন। ল্যান্ডিং পেইজের ব্যাপার ঠিক এমনই।

সিপিএ অফারের জন্য ল্যান্ডিং পেইজ তৈরি করতে Instapage.com ক্লিক করুন। রেজিষ্টার করুন, লগইন করুন।

এখন আপনার ইন্সটাপেইজে লগইন করলে নিচের ছবির মতো একটি পেইজ আসবে।

এখন স্ক্রল করলে দেখতে পাবেন এখানে অনেক ধরণের ল্যান্ডিং পেইজের ডেমো তৈরি করা আছে আপনার জন্য। আপনি চাইলে এখান থেকে আপনার পছন্দ ও অফারের সাথে মিল রেখে যেকোনোটি বেছে নিতে পারেন। আবার চাইলে নিজেও একটা তৈরি করে নিতে পারেন ইচ্ছা মতো।

যদি নিজে নিজে ডিজাইন করে ল্যান্ডিং পেইজ তৈরি করতে চান, তাহলে ব্ল্যাংক পেইজ লেখা বক্সে ক্লিক করুন। এখানে আমি আপনাদের একটি ডেমো পেইজে দেখাবো কিভাবে লিংক অ্যাড করতে হয়।

যে কোনো একটি ডেমো ল্যান্ডিং পেইজে ক্লিক করে আপনার পেইজের নাম কি হবে সেটা লিখুন। এখন কন্টিনিউ বাটনে ক্লিক করলে নিচের ছবির মতো একটি পেইজ আসবে।

আপনি চাইলে এইখানে লেখা হেডলাইন এডিট করতে পারবেন। তাছাড়া কম্পিটারে এমএস ওয়ার্ডে যেভাবে আপনি কাজ করেন ঠিক সেভাবে এখানেও কাজ করে আপনার টাইটেল আরো সুন্দর করে লিখতে পারবেন। ব্যাকগ্রাউন্ডে যে ছবি দেয়া আছে সেটাও চেঞ্জ করতে পারবেন।

দেখুন এখানে উপরে দুইটি বক্সে লিখা আছে ডেক্সটপ ও মোবাইল। ডেক্সটপ হলো যারা কম্পিউটার দিয়ে আপনার এই পেইজ দেখবে তাদের জন্য এবং মোবাইল হলো যারা মোবাইল দিয়ে দেখবে। আপনি উভয়ের জন্য আপনার এই পেইজ এডিট করতে পারবেন। এডিটের ক্ষেত্রে আপনি যেভাবে এডিট করতে চান ঠিক সেভাবেই করতে পারবেন। মানে সবকিছুই পরিবর্তণ করতে পারবেন।

যেভাবে লিংক অ্যাড করবেন

দেখুন উপরে বাটন লিখা একটি অপশন আছে, সেখানে ক্লিক করলে একটি বাটন আসবে। নিচের ছবিতে দেখুন। এখন এই বাটন লিখা বক্সে লিংক অ্যাড করতে হলে বাটনটিতে ক্লিক করুন। নিচের ছবির মতো করে এমন কয়েকটি অপশন আসবে।

এখানে একটি অপশন আছে ক্লিক ইভেন্ট নামে। এটাতে ক্লিক করলে দেখবেন আরো কয়েকটি অপশন এসেছে। আউটসাইড ইউআরএল অপশনে ক্লিক করলে দেখবেন একটি বক্স আসবে। লিংক লেখা জায়গাটাতে আপনার সিপিএ মার্কেটিং এর অফারের লিংক দিয়ে দিন। এখন নিউ ট্যাব ও ট্র্যাক এই দুইটা অপশন অন করে দিবেন না। এখন ডান বাটনটিতে ক্লিক করেই আপনার লিংক অ্যাড করার কাজ শেষ।

এখন পাবলিশ বাটনে ক্লিক করে আপনার পেইজের লিংক এ কি লেখা থাকবে সেটা লিখুন। এখন কন্টিনিউ দিলে আপনার ল্যান্ডিং পেইজের লিংক তৈরি হয়ে যাবে। এই লিংক আপনি সহজেই যে কোনো জায়গায় শেয়ার করতে পারবেন। আপনার লিংকে কেউ ঢুকলে আপনার তৈরি করা ল্যান্ডিং পেইজটি তার সামনে আসবে। এখন সাবমিট বাটনে ক্লিক করলে আপনার অফারের লিংকে চলে যাবে। এখানে সাবমিট এর জায়গায় আপনি এডিট করে “Click Here” কথাটা লিখলে আরো ভালো হয়।

এই আর্টিকেলে ল্যান্ডিং পেইজ কিভাবে বানাবেন সেটা আমি লিখেছি। তবে ল্যান্ডিং পেইজ ডিজাইন আপনাকে নিজে করতে হবে। যত ভালো ডিজাইন করতে পারবেন তত লাভ হবে আপনার। সিপিএ মার্কেটিং সম্পর্কে নতুন কিছু জানতে চাইলে কমেন্ট বক্সে লিখুন। আমি আপনাদের জন্য লিখবো। আর সিপিএ মার্কেটিং এর এই টিউটোরিয়ালটি পড়ে ভালো লাগলে এবং আপনার কোনো কাজে আসলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না।